Saturday, September 8th, 2018




মতলব উত্তরে আন্তঃস্কুল ফুটবলে শিক্ষা প্রতিষ্ঠানগুলো নিরুৎসাহীত !

তৃনমূল পর্যায়ে খোলোয়াড় তৈরীর লক্ষে সরকার প্রতিবছর আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগীতার আয়োজন করে থাকেন। কিন্তু মতলব উত্তর উপজেলায় যথাযথ তদারকির অভাবে এ উপজেলার মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো ফুটবল প্রতিযোগীতার ব্যপারে নিরুৎসাহীত। ফলে ভেস্তে যাচ্ছে সরকারের মূল উদ্দেশ্য।

মতলব উত্তর উপজেরায় মাধ্যমিক স্তরের ৫১টি শিক্ষা প্রতিষ্ঠান থাকলেও চলতি আন্তঃস্কুল প্রতিযোগীতায় অংশগ্রহন করে মাত্র ১৭টি শিক্ষা প্রতিষ্ঠান। উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে প্রতিযোগীতায় অংশ নিতে ৩টি জোনে ভাগ করা হয়। এর মধ্যে ছেংগারচর জোনে ১৬টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহন করার কথা থাকলেও কোন দলই সেখানে অংশ গ্রহন করেনি। অর্থাৎ এ জোনে বল মাঠেই গড়ায়নি। অন্য ২ জোনের মধ্যে নিশ্চিন্তপুর জোনে ১৭টি শিক্ষা প্রতিশ্ঠানের মধ্যে মাত্র ৭টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহন করে। আর নাউরী জোনে ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অংশ গ্রহন করে ৯টি শিক্ষা প্রতিষ্ঠান।

তাও সবকিছুই যেনো দায়সারা। ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানের খেলা সকাল ১০টা থেকে শুরু করে চলে দিন ব্যাপী। প্রখর রোদের মধ্যে অনুষ্ঠিত হয় এই ফুটবল প্রতিযোগীতা।

দায়সারা আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগীতা সম্পন্ন করার ব্যপারে মতলব উত্তর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ূম খানের সাথে কথাহলে তিনি জানান, প্রতিযোগীতায় অংশ গ্রহন না করা শিক্ষা প্রতিষ্ঠানগুলো কেন অংশ গ্রহন করেনি তা জেনে ব্যবস্থা নেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ